নির্বাচনের তালবাহানা
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

নির্বাচন ধরছে ঘিরে
গরীব লোকের ঘাড়ে,
নিত্য দিনে পণ্য দ্রব্য
লাগামহীনে বাড়ে।

ভোটটা তো নিয়েই নিছিস
এখন কিসের তালবাহানা,
হুদাই হুদাই বেহুদার কাজ
এসব করিস কেন বুঝি না।

রাজনীতি হতে মুক্তি চাই
মানুষ এখন বাঁচতে চায়,
তোদের চাপায় পৃষ্ঠ হয়ে
মানুষ এখন মরতে যায়।

মানুষ এখন মরে গেছে
আর করে না মরার ভয়,
মরেও তারা বাঁচতে শিখে
চায় এখন একটি জয়।

এসব এখন ভাল্লাগে না
আর করিস না তালবাহানা,
তোদের মতো তরা চল
আমরারে আর টানিস না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-১০-২০২৩ ২৩:৫৯ মিঃ

সত্য সুন্দর ও সতেজ অনুভব!